এক চার্জেই ২১ দিন চলবে লাইভ স্মার্টওয়াচ


প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০ , ০৭:৩৭ পিএম
এক চার্জেই ২১ দিন চলবে লাইভ স্মার্টওয়াচ

কয়েকদিনের মধ্যে চীনের বাজারে আসছে নতুন স্মার্টওয়াচ।চার্জ দিবেন একবার, কিন্তু চলবে টানা ২১ দিন। হ্যাঁ এমনই এক নতুন লাইভ স্মার্টওয়াচ উন্মুক্ত করেছে চীনা নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই। নাম দেয়া হয়েছে জেডটিই ওয়াচ লাইভ। ডিভাইসটি আপনার ব্লাড পেশার পরিমাপ, ঘুম পর্যবেক্ষণ, রিয়েল টাইম ফোন ও বার্তা নোটিফিকেশন সম্পর্কিত তথ্য দেবে। পর্যায়ক্রমে বিশ্ববাজারে আসবে কালার ডিসপ্লেযুক্ত এই ডিভাইসটি। এদিকে, নিজেদের বাজারে ২৪৯ ইউয়ান বা ৩ হাজার ২০০ টাকা ধরা হয়েছে জেডটিই নির্মিত এই স্মার্টওয়াচের দাম।

নির্মাতা প্রতিষ্ঠান দাবি করেছে, ওয়াচ লাইভ নামে তাদের এই ডিজিটাল ডিভাইসের বিশেষ ফিচার হচ্ছে এক চার্জে টানা ২১ দিন পর্যন্ত চলবে স্মার্টওয়াচটি।

ওয়াচ লাইভ ডিভাইসটিতে থাকছে ১২ ধরনের স্পোর্টস মোড ও আইপি-৬৮ সনদ ফলে ধুলা ও পানি প্রতিরোধী হবে স্মার্টওয়াচটি। ঘুম পর্যবেক্ষণের জন্য ট্র্যাকার সেন্সর ও মেশিন লার্নিং অ্যালগরিদম সুবিধার পাশাপাশি বিশেষ সেন্সর থাকবে যা পরিমাপ করবে সারাদিন হার্টরেট।

৩৫ দশমিক ৭ গ্রাম ওজনের স্মার্টওয়াচটিতে থাকছে ১ দশমিক ৩ ইঞ্চি টিএফপি ডিসপ্লে ও টাচ সমর্থন ও অপটিক্যাল সেন্সর যা রক্তে অক্সিজেনের পরিমাণ দেখাবে। ৪ দশমিক ২ ব্লুটুথ থাকবে যা ওয়্যারলেকে সংযুক্ত করবে। যার মাধ্যমে মিউজিক কন্ট্রোল ও রিমোট ক্যামেরা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ফাস্ট চার্জিং সমর্থিত স্মার্টওয়াচটিতে মাত্র ৫ মিনিট চার্জ দিলে চলবে সারাদিন। এতে পরিবর্তনযোগ্য রঙিন রিস্টব্যান্ড থাকবে বলছে জেডটিই।