৩৭ হাজার টাকায় ইলেকট্রিক বাইক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১ মে ২০১৯ , ০৩:৪০ পিএম
৩৭ হাজার টাকায় ইলেকট্রিক বাইক

এবার সুলভ মূল্যে ইলেকট্রিক বাইক বাজারে এনেছে চীনের জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি শাওমি। বাংলাদেশি টাকায় `হিমো টি ওয়ান` নামের ঐ বাইকটির বাজার মূল্য পড়বে প্রায় ৩৭ হাজার টাকা।

শাওমি কর্তৃপক্ষ জানায়, হিমো টি ওয়ান-নামের এই ফোল্ডিং বাইকটির ওজন ৫৩ কেজি। উন্নতি প্রযুক্তির এই ইলেকট্রিক বাইকের সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার।

বাইকটিতে যেসব উন্নতি প্রযুক্তির ব্যবহার করা হয়েছে তার মধ্যে রয়েছে- ওয়ান বাটন স্টার্ট, মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ এবং ডিজিটাল ডিসপ্লে। এছাড়াও রয়েছে ৯০ এমএম ওয়াইড টায়ার এবং এলইডি লাইট।

বাইকটির অন্যান্য ফিচারগুলোর মধ্যে রয়েছে- ফ্রন্ট সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েলওভার রিয়ার সাসপেনশন, রিয়ার সাইড ড্রাম ব্রেক এবং ফ্রন্ট সাইড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।এছাড়া চলার পথে চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে বাইকটি চালানোর ব্যবস্থাও রয়েছে।

মূলত ১৪০০০ এমইএইচের ব্যাটারি সমৃদ্ধ এবং ২৮০০০ এমইএইচ ব্যাটারিযুক্ত এই দুই ধরণের হিমো টি ওয়ান বাজারে এনেছে শাওমি। ১৪ হাজার এমএএইচের হিমো টি ওয়ান বাইক ৬০ কিলোমিটার এবং ২৮ হাজার এমএএইচের হিমো টি ওয়ান বাইকগুলো ১২০ কিলোমিটার চলতে সক্ষম। লাল, ধূসর এবং সাদা- এই ৩টি রঙে বাইকটি এখন চীনের বাজারে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে আরও দু’টি ই-বাইক বাজারে নিয়ে এসেছিল শাওমি। সেগুলো হল হিমো ভি ওয়ান, হিমো সি ২০ ফোল্ডিং বাইক।

বিষয়: শাওমি