তিন নতুন মুখ নিয়ে ওয়ানডে দল ঘোষণা বাংলাদেশের


প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১ , ০৬:৫৩ পিএম
তিন নতুন মুখ নিয়ে ওয়ানডে দল ঘোষণা বাংলাদেশের

করোনা প্রাদুর্ভাবের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ দল। ঘরের মাঠে উইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা। এই সিরিজের জন্য আগেই ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সেখান থেকে বাছাই শেষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের মূল স্কোয়াড দিয়েছে বিসিবি। সুযোগ পেয়েছেন নতুন তিন মুখ শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ এবং শেখ মেহেদি হাসান।

৩ ম্যাচ ওয়ানডে সিরিজের সঙ্গে ২ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে উইন্ডিজ দল এখন ঢাকায় অবস্থান করছে। আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। এজন্য আগেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ। তবে স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র করোনা আক্রান্ত হওয়ায় সংখ্যাটা ১৪ জনে নেমে এসেছে।

ঘরে মাঠে সিরিজ হলেও ঝুঁকি নিতে চায় না বিসিবি। বাড়তি সতর্কতার জন্য ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের মূল স্কোয়াডে ১৮ জনকে জায়গা দিয়েছে তারা। শনিবার (১৬ জানুয়ারি) ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার শরিফুল।

টাইগারদের হয়ে টি-টোয়েন্টি খেললেও পঞ্চাশ ওভারের ফরম্যাটের মূল দলের এবারই সুযোগ পেয়েছেন আরেক পেসার হাসান। গত কয়েকটি ঘরোয়া টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করা শেখ মেহেদি হাসানও জায়গা পেয়েছেন স্কোয়াডে । এছাড়া নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর বাংলাদেশ দলে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যের বাংলাদেশ দল-

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবং রুবেল হোসেন।