সাকিবের রানে ফেরার ম্যাচে দলকে জেতালেন তামিম


প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১ , ০৬:৫০ পিএম
সাকিবের রানে ফেরার ম্যাচে দলকে জেতালেন তামিম

কয়েকদিন পরই প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে দলও। এদিনই সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামেন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

তামিম ও মাহমুদউল্লাহ একাদশের মধ্যেকার ম্যাচে দারুণ এক ইনিংস খেলে দলকে ৮ উইকেটের বড় জয় এনে দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। আগে ব্যাট করে তাদের সামনে ২৪৪ রানের লক্ষ্য দেয় মাহমুদউল্লাহ একাদশ। জবাব দিতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস।

ব্যক্তিগত ৪৮ রানে হাসান মাহমুদের বলে তার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন লিটন। এরপর তামিমকে সঙ্গ দিতে আসেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক তামিম এবং শান্তর ব্যাটে ভর করেই বড় জয় পেয়েছে দলটি।

শান্ত ৫১ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে তাসকিন আহমেদের বলে আউট হন। তবে ৮০ বল থেকে ৮০ রান করে রিটায়ার্ড হার্ড হয়ে মাঠ ছাড়েন তামিম। এরপর মোহাম্মদ মিঠুন ১৭ বলে ১৭ এবং সৌম্য সরকার ১২ বলে ১২ করে অপরাজিত থেকে তামিম একাদশের জয় নিশ্চিত করেন।

এর আগে সাকিব আল হাসানের রানে ফিরেন মাহমুদউল্লাহ একাদশের হয়ে ব্যাট করতে নেমে। ৮২ বলে খেলে ৫২ রান করেন তিনি। পুরো ইনিংসে তিনি খেলেন মোটে ১ ছয় আর ১ চার, যা শেষ হয় নাসুম আহমেদের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে।

নাঈম শেখ অর্ধশতক তুলে নেন ৬৮ বলে। ছন্দে থাকার ছাপ ছিল মুশফিকের ২৫ আর মোসাদ্দেকের ৩১ রানের ইনিংসেও। সবার সম্মিলিত চেষ্টায় তামিম ইকবাল একাদশের বিপক্ষে মাহমুদউল্লাহ একাদশ ২২৪ রানের লক্ষ্য দেয়।