‘বিশেষ’ সেঞ্চুরি মা-বাবার সামনে করে গর্বিত স্মিথ


প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২১ , ০৮:৪২ পিএম
‘বিশেষ’ সেঞ্চুরি মা-বাবার সামনে করে গর্বিত স্মিথ

গত বছরের শেষদিকে রানের দেখা পাচ্ছিলেন না। চারপাশ থেকে ধেয়ে আসছিল নানা সমালোচনা। বয়স হয়ে গেছে, রিফ্লেক্স কমে গেছে সহ নানা কথায় বিদ্ধ হচ্ছিলেন স্টিভেন স্মিথ। সবকিছুর জবাব তিনি দিয়েছেন সিডনি টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করে।

শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউট হওয়ার আগে ২২৬ বলে ১৩১ রান করেছেন স্মিথ। পেয়েছেন টেস্টে নিজের ২৭তম সেঞ্চুুরি। যেখানে ব্র্যাডম্যানের পরই ইনিংসের দিক থেকে সবচেয়ে দ্রুততম স্মিথ।

নিজের এই সেঞ্চুরি অজি ব্যাটসম্যানের কাছেও বিশেষ কিছু। যেটি গ্যালারিতে বসেই দেখেছেন তার বাবা-মা। বিশেষ এই সেঞ্চুরিটি তাদের সামনে করতে পেরে গর্বিত অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক।

তিনি বলেন, ‘সবসময়ের জন্য এটা (সেঞ্চুরি) আমার কাছে বিশেষ কিছু। আমি এসসিজিতে (সিডনি ক্রিকেট গ্রাউন্ড) খেলতে পছন্দ করি। আমার মা-বাবাও এখানে উপস্থিত ছিলেন এবং তারা আমার সেঞ্চুরি মাঠে বসে দেখেছেন। বাব-মার সামনে স্কোরবোর্ডে তিন অঙ্ক ছোঁয়া সত্যিই বেশ গর্বের।’

স্মিথের সেঞ্চুরিতে বেশ ভালো সংগ্রহই পেয়েছে অস্ট্রেলিয়া। এর আগেও ভারতের বিপক্ষে চলতি সিরিজেই ওয়ানডেতে সিডনি মাঠে সেঞ্চুরি করেছিলেন। আবারও এখানে রান করে দলকে ভালো অব্স্থানে নিতে পারায় খুশি স্মিথ।

তিনি বলেন, ‘ফর্মে ফিরে ভালো লাগছে। আমার মনে হয় আমি এসসিজিতে প্রায় দুই-তিন সপ্তাহ আগে দুটি সেঞ্চুরি করেছিলাম। এটি মাঝে মাঝে আমাকে হাসায়। অবশ্যই প্রথম দুই ম্যাচে রান করতে পারিনি। আজ ফর্মে ফিরে এসে এবং কিছু রান করে দলকে ভালো অবস্থানে পৌছে দিতে পারায় বেশ ভালো লাগছে।’