দেশে ফিরেছেন সাকিব


প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২১ , ০৪:১১ পিএম
দেশে ফিরেছেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। রোববার সকালে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে আগামী ১০ জানুয়ারি থেকে দলের সঙ্গে অনুশীলনেও নামছেন তিনি।

গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ক্রিকেটে ফেরেন সাকিব। তবে এরপর দল জেমকন খুলনা শিরোপা জিতলেও নিজে দলের সঙ্গে থাকতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। গত ১৫ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সেমিফাইনালের পর শ্বশুরের অসুস্থতার খবর শুনে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি।

বিমানে ওঠার পরই অবশ্য তিনি শ্বশুরের মৃত্যুর সংবাদ পান। এরপর থেকে যুক্তরাষ্ট্রেই ছিলেন তিনি। সে ছুটি শেষে রোববার সকালে তিনি ঢাকায় ফিরেছেন। সঙ্গে ফিরেছেন তার মা শিরিন রেজাও। নাতনি ইরাম হাসানকে দেখতে সাকিবের সঙ্গে দেশ ছেড়েছিলেন তিনি।

নিষেধাজ্ঞা শেষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজই হবে সাকিবের প্রথম সিরিজ। এই মিশন সামনে রেখে ১০ জানুয়ারি দলের সঙ্গে অনুশীলনে নামবেন তিনি। তবে তার আগে কিছুদিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে, কিংবা আদৌ থাকতে হবে কি না এ নিয়ে বিসিবি বা সাকিব কোনো পক্ষই কিছু জানায়নি এখনো।