নতুন অভিজ্ঞতার মুখোমুখি জামাল ভূঁইয়া


প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০ , ০৭:৩৫ পিএম
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জামাল ভূঁইয়া

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক হওয়ার পর থেকেই সমর্থকদের চোখের মণি হয়ে আছেন ডেনমার্ক ছেড়ে দেশে পাড়ি জমানো প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়া। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম- জামালের ভক্তের কমতি হয় না কোথাও।

তবে ভক্তির মাত্রা যখন বেশি বেড়ে যায়, তখন ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা। যেমনটা ঘটল আজ বাংলাদেশ ও নেপালের মধ্যকার সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালীন সময়ে। জামালের সঙ্গে সেলফি তুলতে গ্যালারির সামনে গ্রিলের বাধা পাড়ি দিয়ে সোজা মাঠে ঢুকে গেছেন এক দর্শক।

ম্যাচের তখন ৭৩ মিনিট চলছিল। মিনিটখানেক আগে জোড়া পরিবর্তন করে নেপাল ফুটবল দল। দর্শন গুরুংয়ের জায়গায় শেশাং আংদেমবে, অঞ্জন বিস্টার জায়গায় আসেন রবিশঙ্কর পাসওয়ান। এই জোড়া পরিবর্তনের সময় সঙ্গত কারণেই কিছুক্ষণ খেলা থামিয়ে রাখতে হয়।

খেলা থামার এই সুযোগটিই নেন এক দর্শক। বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব গ্যালারি থেকে সোজা মাঠে ঢুকে যান তিনি। লক্ষ্য, অধিনায়ক জামাল ভূঁইয়া। কিন্তু জামাল তখন ছিলেন মাঠের পশ্চিম পাশে। ফলে অনেকটা পথ দৌড়ে আসতে হয় সেই দর্শককে।

নিজের এই দুঃসাহসী অভিযানে প্রায় সফল হয়েই গেছিলেন সেই দর্শক, পৌঁছে যান জামালের প্রায় কাছাকাছি। প্রিয় খেলোয়াড়কে কাছে পেয়ে পকেট থেকে ফোন বের করে সেলফি তোলার চেষ্টা করতেই দৌড়ে চলে আসেন নিরাপত্তার দায়িত্ব থাকা কর্মীরা। টেনেহিঁচড়ে তাকে নিয়ে যান মাঠের বাইরে।

এই ঘটনায় আরও কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। দর্শকটিকে মাঠের বাইরে নিয়ে যাওয়ার পর আবার খেলা শুরু হয়। পরে সেই দর্শককে মিডিয়া সেন্টারের নিচে মেডিকেল রুমে নিয়ে আটকে রাখে বাফুফের নিরাপত্তা কর্মীরা।

মাঠের খেলা যখন ম্যাড়ম্যাড়ে ড্রয়ের দিকে এগুচ্ছিল, তখন এ দর্শকের মাঠে প্রবেশই যেন হয়ে থাকল দ্বিতীয় ম্যাচের সবচেয়ে আলোচিত মুহূর্ত হিসেবে।