ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা


প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০ , ১১:২৬ এএম
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ভারতের বিপক্ষে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এবার দলে ডাক পেয়েছেন তরুণ অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন। তবে, দলে রাখলেও এখনই তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক নিশ্চিত নয় বলে জানান নির্বাচকরা। এদিকে, স্কোয়াডে নেই রিলে মেরেডিথ, নাথান লায়ন ও মিচেল মার্শ।

করোনার কারণে দীর্ঘ বিরতির পর আবারো মাঠে নামছে ক্রিকেট দুনিয়ার দুই পরাশক্তি ভারত-অস্ট্রেলিয়া। আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল।

ভারত আগেই দল ঘোষণা করেছে। আর এবার ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য ১৮ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

খুব একটা পরিবর্তন না করেই চলতি বছরের অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের দলকেই রাখা হয়েছে। স্কোয়াড থেকে বাদ পড়েছেন রিলে মেরেডিথ। দলে নেই নাথান লায়ন। তার বদলে স্পিন ডিপার্টমেন্টে রাখা হয়েছে অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পাকে। ইনজুরির কারণে নেই মিচেল মার্শ। আর তিন বছর পর দলে সুযোগ পেয়েছেন ময়সেজ হেনরিকস। তবে সব থেকে বড় খবর, এবার প্রথমবারের মতো অস্ট্রেলিয়া দলে সুযোগ পেয়েছেন ২১ বছর বয়সী ক্যামেরুন গ্রিন। চলতি শেফিল্ড শিল্ড ক্রিকেটে অপরাজিত ১৫৮ ও ১৯৭ রানের দুইটি ইনিংসই তাকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছে। তবে, এখনই আন্তর্জাতিক মঞ্চে অভিষেকের নিশ্চয়তা না থাকলেও জাতীয় দলের সেরা ক্রিকেটারদের পাশে রাখতেই নাকি দলে নিয়েছেন নির্বাচকরা।

প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ক্রিকেট অস্ট্রেলিয়া মূলত দলের সঙ্গে রেখে অভিজ্ঞতা দেয়ার জন্যই নেয়া হয়েছে গ্রিনকে। সুযোগ হলে তাকে মাঠে নামাতেও পারি। তবে বড় দৈর্ঘ্যের ক্রিকেটেই তাকে নিয়ে ভাবনা বেশী।

আগামী ২৭ নভেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্য দিয়েই ভারত-অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে। তারপর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।