মেসি-দেম্বেলের গোলে জিতলো বার্সেলোনা


প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০ , ০৮:০৫ এএম
মেসি-দেম্বেলের গোলে জিতলো বার্সেলোনা

এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগে জয় পেয়েছে বার্সেলোনা। বুধবার দিবাগত রাতে ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়েছে বার্সা। এমন জয়ে গোলের দেখা পেয়েছেন ওসমানে দেম্বেলে ও লিওনেল মেসি।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে জুভেন্টাসের হয়ে এদিন খেলতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তার অভাব ঘরের মাঠে টের পেয়েছে জুভেন্টাস। ম্যাচের ১৪ মিনিটেই পিছিয়ে পড়ে তারা। এ সময় বামদিক থেকে লিওনেল মেসির লম্বা পাস ডানদিকে খুঁজে পায় ওসমানে দেম্বেলেকে। দেম্বেলে বল নিয়ে সামনের দিকে এসে জুভেন্টাসের রক্ষণভাগের তিনজন খেলোয়াড়কে বোকা বানিয়ে উঁচু শটে বল জালে জড়ান।

অবশ্য ৩০ মিনিটে বল জালিয়ে জড়িয়েছিল জুভেন্টাসও। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া সাদা-কালো শিবির বিরতির পর আরো একবার বল জালে জড়িয়েছিল। ভিএআরে সেটিও বাতিল হয় অফসাইডের কারণে।

৮৫ মিনিটে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা মেরিহ দেমিরাল দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। ম্যাচের অন্তিম মুহূর্তে বার্সাকে পেনাল্টি উপহার দেয় তুরিনের ওল্ড লেডিরা। এ সময় ফেদেরিকো বক্সের মধ্যে ফাউল করেন আনসু ফাতিকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

গ্রুপ পর্বে দুই ম্যাচে মাঠে নেমে দুটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে কাতালানরা। সমান ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিযে জুভেন্টাস রয়েছে দ্বিতীয় স্থানে।