পাকিস্তান গেলেন না জিম্বাবুয়ের ভারতীয় হেড কোচ


প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০ , ০২:৪৭ পিএম
পাকিস্তান গেলেন না জিম্বাবুয়ের ভারতীয় হেড কোচ

তিন ম্যাচের আলাদা আলাদা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (মঙ্গলবার) সকালে পাকিস্তান পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। কিন্তু জাতীয় দলের সঙ্গে যাননি হেড কোচ লালচাঁদ রাজপুত। তাকে ছাড়াই পাকিস্তানের মাটিতে সীমিত ওভারের দুই সিরিজ খেলবে জিম্বাবুয়ে দল।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, সাবেক ভারতীয় ব্যাটসম্যান লালচাঁদ রাজপুতের পাকিস্তান সফরের সকল প্রয়োজনীয় অনুমতি ছিলো। কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানানো হয়েছে যে, দলের সঙ্গে যোগ দেবেন না রাজপুত।


আগামী ৩০ অক্টোবর লাহোরে হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই মাঠে ১ ও ৩ নভেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ এ সিরিজটি। পরে রাওয়ালপিন্ডিতে ৭, ৮ ও ১০ নভেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ।

প্রাথমিকভাবে জানানো হয়েছিল, জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তান ক্রিকেট দলের আসন্ন হোম সিরিজের ম্যাচগুলো হবে লাহোর এবং মুলতানে। সে মোতাবেক প্রস্তুতি হাতে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কিন্তু নির্ধারিত সময় প্রায় সপ্তাহ তিনেক আগে জানা যায়, এখনই আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে প্রস্তুত নয় মুলতান। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো সরিয়ে নেয়া হয়েছে পিন্ডিতে এবং ওয়ানডে ম্যাচগুলো হবে লাহোরেই।

আজ (২০ অক্টোবর) পাকিস্তানে পৌঁছানো জিম্বাবুয়ে দল কোয়ারেন্টাইনে কাটাবে এক সপ্তাহ সময়। পরে ২৮ অক্টোবর থেকে দলগত অনুশীলন শুরু করতে পারবে তারা।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে স্কোয়াড
চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুমবা, রিচমন্ড মুতুম্বামি, ব্রেসিং মুজারাবানি, রিচার্ড গারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো এবং শন উইলিয়ামস।