টিকা নিলেন ৩২ নারী ক্রিকেটার


প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১ , ০৯:৫৭ পিএম
টিকা নিলেন ৩২ নারী ক্রিকেটার

শুরুতে করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিয়েছেন বাংলাদেশ জাতীয় পুরুষ দলের ক্রিকেটাররা। আসন্ন নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে ডাক পাওয়া ২০ সদস্যের ১৫ জনই টিকার আওতায় এসেছেন। পুরুষ দলের পর এবার টিকা নিলেন নারী দলের খেলোয়াড়রা।

দেশজুড়ে শুরু হয়েছে গণ-টিকাদান কর্মসূচি। এর অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত ১৮ ফেব্রুয়ারি থেকে খেলোয়াড়দের করোনাভাইরাস টিকার আওতায় আনা শুরু করেছে। প্রথম দিন ৬ জন ক্রিকেটার সহ বিদেশি সাপোর্ট স্টাফের প্রত্যেকে টিকা নিয়েছেন। টিকা নিয়েছেন কয়েকজন বোর্ড পরিচালক ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা।

এরপর গত ২০ ফেব্রুয়ারি আরও ৯ ক্রিকেটার টিকা নিয়েছেন, যারা নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে ডাক পেয়েছেন। বিসিবির ঘোষণা অনুযায়ী একে একে টিকার আওতায় আসবেন বাকিরাও। তারই অংশ হিসেবে এবার টিকা নিয়েছেন নারী দলের খেলোয়াড়রা। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ প্রতিরোধী টিকা নেন জাহানারা আলম, শারমিন আক্তার সুপ্তারা।

বিসিবি সূত্র থেকে জানানো হয়েছে, সিলেটের ক্যাম্পে ডাক পাওয়া ৩২ খেলোয়াড় এদিন করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ নিয়েছেন। টিকা নেওয়ার পর অলরাউন্ডার রুমানা আহমেদ তার ফেসবুক পেজে লিখেছেন, ‘করোনা প্রতিরোধী টিকার প্রথম ডোজ নিয়েছি। সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে আমি এখনও অবধি নিরাপদ বোধ করছি।’

টপ অর্ডার ব্যাটার সুপ্তা লিখেছেন, ‘শুকরিয়া জ্ঞাপন করছি মহান আল্লাহর কাছে কোভিড-১৯ ভ্যাকসিন প্রথম ডোজ নিলাম।সেই সাথে ধন্যবাদ জানাই বিসিবি ও বাংলাদেশ সরকারকে।’ অলরাউন্ডার জাহানারা আলম লিখেছেন, আলহামদুলিল্লাহ, আমি আল্লাহ্‌র কাছে কৃতজ্ঞ। আজ কোভিড -১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছি। বিসিবি এবং বাংলাদেশ সরকারকে ধন্যবাদ।’