ফেসবুকের পথে হাঁটছে লিঙ্কডইন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯ , ০১:০৫ পিএম
ফেসবুকের পথে হাঁটছে লিঙ্কডইন

ফেসবুক মন্তব্যে প্রতিক্রিয়া জানানোর কয়েকটি বাটন ইতিমধ্যে জনপ্রিয় হয়েছে। এবার ফেসবুকের পথে হাঁটছে পেশাদার ব্যক্তিদের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট হিসেবে পরিচিত লিঙ্কডইন। সেখানে যুক্ত হচ্ছে প্রতিক্রিয়া জানানোর বাটন।

লিঙ্কডইনে লাইকের পাশাপাশি বিভিন্ন পোস্টে ‘সেলিব্রেট’, ‘লাভ’, ‘ইনসাইটফুল’ ও ‘কিউরিয়াস’ প্রতিক্রিয়া জানানো যাবে। এ নিয়ে লিঙ্কডইনে মোট ৫টি প্রতিক্রিয়া জানানোর বাটন যুক্ত হলো।

লিঙ্কডইন কর্তৃপক্ষ বলছে, তাদের প্রতিক্রিয়া জানানোর বাটনগুলো আরও বেশি ব্যবসাকেন্দ্রিক। ক্যারিয়ার ও ব্যবসার প্রয়োজনে এসব বাটন কাজে লাগানো যাবে। এক ক্লিক বা ট্যাপ করে এসব প্রতিক্রিয়া জানানো যাবে।

কেউ নতুন চাকরি বা পদোন্নতি পেলে বা সুখবর শুনলে ‘সেলিব্রেট’ বাটনটি চেপে প্রতিক্রিয়া জানানো যাবে। কোনো পোস্টে উৎসাহব্যঞ্জক কিছু দেখলে ‘ইনসাইটফুল’ ও ‘কিউরিয়াস’ প্রতিক্রিয়া জানানো যাবে। এর মধ্যে সব পোস্টেই লাইক দেওয়ার সুযোগ থাকবে।

লিঙ্কডইন কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরই সবার জন্য প্রতিক্রিয়া বাটনগুলো উন্মুক্ত হবে। ধীরে ধীরে সবাই তা ব্যবহার করতে পারবেন। ওয়েব ও মোবাইল অ্যাপ প্ল্যাটফর্ম থেকে এ সুবিধা পাওয়া যাবে।