স্মার্ট টিভি উপযোগী পাঁচ অ্যান্ড্রয়েড গেম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯ , ০৬:৪৪ পিএম
স্মার্ট টিভি উপযোগী পাঁচ অ্যান্ড্রয়েড গেম

প্রস্তুতকারকেরা স্মার্ট টিভির জন্য বিভিন্ন অপারেটিং সিস্টেম ব্যবহার করে। অনেকে এখন তাদের নিজস্ব অ্যাপ্লিকেশন (অ্যাপ) স্টোরগুলোতে গেমসহ নানান অ্যাপ ডাউনলোড এবং খেলার সুযোগ করে দেয়, এর প্রায়ই বিনা মূল্যে । আবার কিছু স্মার্ট টিভি স্মার্টফোনের মিররিংয়ের জন্যও অনুমতি দেয়। যাতে আপনি বড় পর্দায় মোবাইল গেম খেলতে পারেন। এমনকি কিছু টেলিভিশনে বিল্ট–ইন প্লে–স্টেশনও আছে। অর্থাৎ আপনি কনসোল কেনা ছাড়াই পিএস–থি৶ গেম খেলতে পারবেন। এখানে কিছু স্মার্ট টিভি উপযোগী অ্যান্ড্রয়েড গেম দেওয়া হলো।

অ্যাসফল্ট ৮: এয়ারবর্ন
অ্যাসফল্ট ৮ সবার প্রিয় মোবাইল গেম। মজা নিয়ে যেমন খেলা যায়, তেমনি অফলাইন বা অনলাইনে দলগতভাবে আপনি খেলতে পারবেন। অ্যান্ড্রয়েড টিভিতে প্লে–স্টোরে সহজেই গেমটি পেয়ে যাবেন। ফ্রেম রেট ও অনেক নমনীয়, চাইলেই ব্লুটুথ গেমপ্যাড সংযোগ করে অ্যান্ড্রয়েড টিভিতে খেলতে পারবেন। দারুণ জনপ্রিয় রেসিং গেমটি আপনার শখের স্মার্ট টিভিতে খেলতে পারবেন বিনা মূল্যেই।

ক্রসি রোড
ক্রসি রোড অনেক মজার একটি গেম। যা কিনা ঘণ্টাব্যাপী আপনাকে আটকে রাখবে। গেমে আপনাকে রাস্তা পার হতে হবে। রাস্তার ট্র্যাফিককে কাটিয়ে গন্তব্যে পৌঁছাতে হবে। গেমের আসল মজা হচ্ছে, আপনি যখনই ভাববেন খেলা অনেক সহজ, কিন্তু আসলেই কি সহজ? জানতে হলে খেলতে হবে। দুর্ঘটনা না ঘটিয়ে রাস্তা পার হতে হবে। এটিও গুগল প্লে–স্টোরে পেয়ে যাবেন।

ব্যাডল্যান্ড
ব্যাডল্যান্ড ঘন বনের পটভূমিতে গড়ে ওঠা অ্যাকশন, রোমাঞ্চকর, বায়ুমণ্ডলীয় ও পার্শ্ব স্ক্রলিংধর্মী মজার গেম। গেমে আপনাকে জমকালো বনের মধ্যে অধিবাসী, গাছ ও ফুলের পটভূমিতে কোথায় কোন সমস্যা হচ্ছে, তা প্রাণীর মাধ্যমে নিয়ন্ত্রণ করতে হবে। সেই সঙ্গে ডিঙাতে হবে অনাকাঙ্ক্ষিত সব মরণফাঁদ, আর হার না মানা যতসব অনাকাঙ্ক্ষিত বাধা। ব্যাডল্যান্ড গেমের বনের গ্রাফিকস রূপকথার মতো।

মার্স
অ্যান্ড্রয়েড টিভিতে চমৎকার সময় কাটানোর জন্য মার্স গেমের জুড়ি নেই। আপনি একজন মহাকাশচারী, যাকে মঙ্গল গ্রহে পাঠানো হয়েছে এবং কিছু সমস্যার কারণে আপনাকে এখানে থাকতে হচ্ছে, এক প্যাড থেকে আরেক প্যাডে লাফিয়ে লাফিয়ে সময় পার করতে হবে। আপনার মহাকাশের স্যুট পরেই সাবধানে ল্যান্ড করতে হবে। এটিকেও প্লে–স্টোরে বিনা মূল্যে পেয়ে যাবেন।

লিওর ফরচুন
লিওর ফরচুন একটি প্ল্যাটফর্ম গেম। অত্যন্ত ভালো পরিকল্পিত মাত্রার এবং সহজে বোঝার মতো, খেলতে কঠিন গেমটি। লিওর ফরচুনে আপনি লিওপোল্ডের ভূমিকা পালন করবেন। যে কিনা গোঁফওয়ালা একটি ফ্লাপি বল, সে তার ভাগ্য চুরি করা চোরকে খুঁজতে বের হয়। আসলে এর লেভেল মোটামুটি সহজ, কিছু কঠিন মুহূর্তও আপনাকে কাটাতে হবে এবং সেটি কাটিয়েই সামনে এগোতে হবে।