২০২১ সালে ৭০ সিনেমা মুক্তি দেবে নেটফ্লিক্স


প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১ , ১১:০৯ পিএম
২০২১ সালে ৭০ সিনেমা মুক্তি দেবে নেটফ্লিক্স

মহামারি করোনার সময় কয়েক গুণ জনপ্রিয়তা বাড়ে নেটফ্লিক্সের। সাবস্ক্রাইবার ও আয়ের দিক থেকে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে এই ওটিটি (ওভার দ্য টপ) প্লাটফর্ম। তাই এখন কন্টেন্টের দিকে আরও নজর দিয়েছে তারা। ২০২১ সালে এখন পর্যন্ত সর্বোচ্চ সিনেমা মুক্তি দেবে নেটফ্লিক্স।

জানা যায়, এ বছর মুক্তি পাবে ৭০টি সিনেমা। এরমধ্যে প্রতি সপ্তাহে অন্তত একটি সিনেমা মুক্তি পাবে নেটফ্লিক্সে। আসন্ন ৫টি সিনেমা নিয়ে সাজানো হলো লেখাটি।

দ্য হোয়াইট টাইগার
‘দ্য স্কাই ইজ পিংক’-এর পর এই সিনেমা দিয়ে বলিউডের সিনেমায় অভিনয় করলেন প্রিয়াঙ্কা চোপড়া। এরইমধ্যে সিনেমাটির ট্রেলার মুক্তি পেয়ছে। এটি পরিচালনা করেছেন আমেরিকার পরিচালক রামিন বাহরানি। অরবিন্দ আদিগার উপন্যাস ‘দ্য হোয়াইট টাইগার’ অবলম্বনের নির্মিত হয়েছে সিনেমাটি। একজন গরীব ব্যক্তি থেকে সফল উদ্যোক্তা হওয়ার গল্প দেখানো হয়েছে এখানে। এতে আরও অভিনয় করেছেন রাজকুমার রাও ও আদর্শ গৌরব। মুক্তি পাবে ২২ জানুয়ারি।

ম্যালকম অ্যান্ড ম্যারি
মার্কিন সাদাকালো সিনেমা এটি। এতে অভিনয় করেছেন জেনদায়া ও জন ডেভিড ওয়াশিংটন। গল্পে দেখা যাবে একজন সিনেমা পরিচালক ওয়াশিংটন। তার প্রেমিকা জেনদায়া। সিনেমা প্রিমিয়ার উদযাপন শেষে বাসায় ফেরেন এই জুটি। হঠাৎ তাদের সম্পর্কের টানাপোড়ন শুরু হয়। দুজনই ধরে রাখতে চায় সম্পর্ককে। স্যাম লেভিনসনের পরিচালনায় সিনেমাটি মুক্তি পাবে ৫ ফেব্রুয়ারি।

টু অল দ্য বয়েজ : অলওয়েজ অ্যান্ড ফরএভার
কিশোর রোমান্টিক ঘরানার সিনেমা এটি। মার্কিন লেখক জেনি হেনের ‘টু অল দ্য বয়েজ : অলওয়েজ অ্যান্ড ফরএভার’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন মিশেল ফিমোগনারি। এতে অভিনয় করেছেন লানা কোন্দর ও নোয়া সেনতিয়। মুক্তি পাবে ১২ ফেব্রুয়ারি।

মক্সি
মার্কিন কমেডি ঘরানার সিনেমা এটি। ১৬ বছর বয়সী মেয়ে মক্সি। স্কুলের বিভিন্ন কারণে হতাশ সে। পরবর্তীতে মায়ের জীবন থেকে সে অনুপ্রেরণা পান এবং ছদ্মনামে ম্যাগাজিনের লেখা শুরু করেন। এমন এক গল্পে নির্মিত সিনেমাটি। এটি পরিচালনা করেছেন এমি পোলার। মুক্তি পাবে ৩ মার্চ।

ইয়েস ডে
ফ্যামিলি ড্রামা ঘরানার সিনেমা এটি। এলিসন ও কারলোস সবসময় তাদের সন্তানদের যেকোনো কাজে না বলেন। সিদ্ধান্ত নেওয়া হয় একটি দিন সন্তানদের সবকিছুতে ‘হ্যাঁ’ বলবেন তারা। নিয়ম বেঁধে দেওয়া হয় একটি। ২৪ ঘণ্টার মধ্যে কোনো ‘না’ বলতে পারবেন না। এমনই এক গল্প দেখা যাবে ‘ইয়েস ডে’ সিনেমায়। এটি পরিচালনা করেছেন মিগায়ের আরতেতা। মুক্তি পাবে ১২ মার্চ।