বলিউডে অভিষেক হচ্ছে ইরফানপুত্রের


প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১ , ০৮:১৮ পিএম
বলিউডে অভিষেক হচ্ছে ইরফানপুত্রের

বলিউড তারকাদের সন্তানরা ইন্ডাস্ট্রিতে অভিষেকের ক্ষেত্রে কয়েক ধাপ এগিয়ে থাকে। প্রযোজক-পরিচালকদের দরজায় যেমন তাদের ঠক ঠক করতে হয় না, তেমনি দর্শকদের সমর্থন জোটে আগে থেকেই।

কিন্তু শেষ কথা অভিনয় দক্ষতা। নিজেকে প্রমাণ করেই টিক থাকতে হয় এখানে। হৃতিক রোশান, রণবীর কাপুর, আলিয়া ভাট, সারা আলী খানসহ অনেকেই তাদের বাবা-মার জনপ্রিয়তার বাইরে গিয়ে প্রতিষ্ঠিত। তবে সেই সৌভাগ্য আবার অনেকের কপালেই জোটেনি।

এবার দেখার বিষয় ইরফানপুত্র বাবিলের ক্যারিয়ার গ্রাফ কেমন হয়। কারণ ইতোমধ্যেই বলিউডে আসার খবর দিয়েছেন তিনি। সম্প্রতি সামাজিক মাধ্যমে দেওয়া তার সেই পোস্টকে ঘিরে এমন আলোচনা তৈরি হয়েছে।

বাবার কাছ থেকে ‘অ্যাক্টরস অন অ্যাক্টিং’ বইটি উপহার পেয়েছিলেন বাবিল। সেই বইয়ের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। সেখানে ইরফানের সাক্ষরও আছে। ‘দ্য নেমসেক’ সিনেমায় অভিনয়ে প্রস্তুতির জন্য নিউইয়র্ক থেকে বইটি কিনেছিলেন ইরফান।

পোস্টে ইরফান ভক্তরা বাবিলকে প্রশ্ন করেন কবে বলিউডে অভিষেক হবে তার। উত্তরে বাবিল বলেন, ‘আমি অভিনয়ের মাঠেই আছি। কিন্তু সিনেমা জগতে কবে পা রাখবো সেটাই মূল প্রশ্ন। মে মাসের মধ্যে আমার গ্র্যাজুয়েশন শেষ হবে। এরপর থেকে প্রস্তাবের অপেক্ষায় থাকবো।’

ইরফানের সঙ্গে বেশ বন্ধুত্ব ছিল বাবিলের। ইরফান চলে যাওয়ার পর থেকে তাকে খুব মিস করছেন ছেলে। সম্প্রতি ইরফানের জন্মদিন উপলক্ষে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন বাবিল। সেখানে বাবার উদ্দেশে লেখেন, ‘চুক্তিবদ্ধ বিয়ে বা জন্মদিন উদযাপনকে কখনো বিশেষায়িত করোনি তুমি। আমার এখন কারো জন্মদিন মনে থাকে না। কারণ তুমি কখনো তোমার জন্মদিন মনে রাখতে শেখাওনি। আমার জন্মদিনও মনে রাখতে না। মা-ই আমাদের দুইজনকে মনে করিয়ে দিত। যে কোনও চিরাচরিত ধারণাকে তুমি অন্যভাবে দেখতে শিখিয়েছো। আজ তোমার জন্মদিন বাবা। আর তাই প্রযুক্তিগতভাবে পিছিয়ে থাকা সব বাবা-মায়ের জন্য হাততালি।’