৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডসের নতুন তারিখ ঘোষণা


প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২১ , ০৮:৫৭ পিএম
৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডসের নতুন তারিখ ঘোষণা

সংগীত অঙ্গনে ‌‘অস্কার’ খ্যাত গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৩তম আসর আয়োজন হওয়ার কথা ছিল ৩১ জানুয়ারি। কিন্তু করোনার কারণে আপাতত স্থগিত করা হয়েছে এই তারিখের আয়োজন।

গতবছর থেকে করোনার কারণে বন্ধ হয়ে গেছে বিশ্বের অনেক বিখ্যাত পুরস্কার অনুষ্ঠান। অনেকে আবার স্বল্প পরিসরে আয়োজন করেছে। সবকিছু যখন স্বাভাবিকের দিকে যাচ্ছে, তখন আবারো করোনার প্রভাব দেখা দিয়েছে। এজন্য যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের স্ট্যাপলস সেন্টারে স্বল্প পরিসরে এবারের আয়োজন করার পরিকল্পনা করেছিল আয়োজকরা।

এবারের আয়োজনের মঞ্চে থাকার কথা ছিল সঞ্চালক ও নির্দিষ্ট কয়েকজন শিল্পীর। কিন্তু যুক্তরাষ্ট্রে করোনার প্রভাব বাড়ায় সিদ্ধান্ত বদলানো হয়। ১৪ মার্চ নতুন তারিখ ঘোষণা করা হয়। গ্র্যামি অ্যাওয়ার্ডস আয়োজক প্রতিষ্ঠান দ্য রেকর্ডিং অ্যাকাডেমি নিশ্চিত করেছে।

গ্র্যামি অ্যাওয়ার্ডসের নির্বাহী নির্মাতা বেন উইনস্টন বলেন, ‘এই আয়োজনের সঙ্গে অনেক মানুষ জড়িত। এখন করোনার অবস্থা আরো খারাপের দিকে যাচ্ছে। এত মানুষকে এমন সময়ে একসাথে করে বিপদে ফেলতে চাই না।’

উল্লেখ্য, গ্র্যামি অ্যাওয়ার্ড আমেরিকার ন্যাশনাল আক্যাডেমি অব রেকর্ডিং আর্টস এন্ড সাইন্সেস কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার। যা সংগীত শিল্পে অসাধারণ কৃতিত্ত্বের প্রদান করা হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হত। এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার।