রহস্যময় চরিত্রে কণ্ঠ দিয়ে অভিভূত মিষ্টি মেয়ে মাধুরী

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮ , ০৬:০৯ পিএম
রহস্যময় চরিত্রে কণ্ঠ দিয়ে অভিভূত মিষ্টি মেয়ে মাধুরী

‘মোগলি: লেজেন্ড অব দ্য জাঙ্গল’ ছবিটি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে স্বল্প পরিসরে মুক্তি পাচ্ছে ২৯ নভেম্বর। তবে বিশ্বের বিভিন্ন দেশের দর্শক ছবিটি দেখতে পাবে আগামী ৭ ডিসেম্বর থেকে। এবার ছবিটি হিন্দি ভাষায় ডাব করা হয়েছে। তার মানে, সেদিন থেকে ভারতের দর্শক ছবিটি দেখতে পাবেন হিন্দিতে। এবার নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে, হিন্দিতে এই ছবিতে কে কে কণ্ঠ দিয়েছেন। ছবিটির পরিবেশক প্রতিষ্ঠান নেটফ্লিক্স জানিয়েছে, হিন্দিতে এই ছবিতে কণ্ঠ দিয়েছেন অনিল কাপুর, মাধুরী দীক্ষিত, অভিষেক বচ্চন, কারিনা কাপুর ও জ্যাকিশ্রফ।

এবার জানা গেছে, ছবিতে মোগলির নেকড়ে মা ‘নিশা’র চরিত্রে কণ্ঠ দিয়েছেন মাধুরী দীক্ষিত। সামাজিক যোগাযোগমাধ্যমে মাধুরী দীক্ষিত লিখেছেন, ‘শুধু কণ্ঠ দিয়ে কোনো চরিত্রের মধ্যে প্রাণ আনতে পারা একজন শিল্পীর জন্য সুন্দর অভিজ্ঞতা। আমার ছেলেদের সঙ্গে প্রচুর ভিএফএক্স ছবি দেখি। সব সময়ই চেয়েছি, এ রকম একটি রহস্যময় চরিত্রে কণ্ঠ দেব। এবার এই সুযোগটা পেয়ে আমি অভিভূত।’

‘মোগলি: লেজেন্ড অব দ্য জাঙ্গল’ ছবিতে কণ্ঠ দিচ্ছেন মাধুরী দীক্ষিত। খবরটি তাঁর ছেলে জানে? ,মাধুরী দীক্ষিত বললেন, ‘আমি যখন ছেলেকে বললাম, ও বলে উঠল “দারুণ, মা!” ওর এই প্রতিক্রিয়া আমার দিনটাই ভালো করে দিয়েছে।’

রুডিয়ার্ড কিপলিংয়ের ধ্রুপদি উপন্যাস ‘দ্য জাঙ্গল বুক’ অবলম্বনে অ্যাডভেঞ্চার-ফ্যান্টাসি ধাঁচের ছবিটি পরিচালনা করেছেন অ্যান্ডি সারকিস। মূল ছবিতে ‘মোগলি’ চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রীয় বংশোদ্ভূত রোহন চাঁদ। তাঁর বাবা-মা ভারতীয়। ছবির অন্য গুরুত্বপূর্ণ চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিশ্চিয়ান বেল (বাঘিরা), বেনেডিক্ট কাম্বারব্যাচ (শের খান), কেট ব্ল্যানচেট (কা), অ্যান্ডি সারকিস (বালু), পিটার মুল্যান (আকেলা), জ্যাক রেনর (ব্রাদার উলফ) প্রমুখ। ছবিতে আরও আছেন ফ্রিদা পিন্টো, নাওমি হ্যারিস, ম্যাথিউ রিজ, টম হল্যান্ডার প্রমুখ।

এরই মধ্যে এসেছে ‘মোগলি: লেজেন্ড অব দ্য জাঙ্গল’ ছবির ট্রেলার। এখানে দেখা যায় মোগলি জঙ্গলকে জানার মধ্যে দিয়েই নিজেকে খুঁজছে। জঙ্গলে একদল নেকড়ে তাকে খুঁজে পায়। তারা সঙ্গে করে নিয়ে গিয়ে নিজেদের একজনের মতো করে বড় করে। একসময় পাশে একটি গ্রামের সন্ধান পায় মোগলি, সেখানে রয়েছে তার মতো দেখতে প্রাণীরা। বাঘিরা মোগলিকে বলে, এদের মতো মোগলিও মানুষ। ট্রেলারে শের খানের ছোট ঝলক দেখে মুগ্ধ হয়েছে দর্শক।

যাঁরা ‘দ্য জাঙ্গল বুক’ উপন্যাসটি পড়েছেন, তাঁরা জানেন, এটি আসলে একটি ভারতীয় ছেলের কাহিনি। ছেলেটি জঙ্গলে নেকড়েদের মধ্যে বড় হয়। মধ্য ভারতের জঙ্গলে যার একজন নেকড়ে বাবা, মা আর ভাইবোন ছিল। মোগলি নামের সেই বাচ্চা পশুদের সঙ্গে অ্যাডভেঞ্চার করে বেড়ায়। তার সঙ্গে থাকে বাঘিনী, ব্ল্যাক প্যান্থার আর ভালুকেরা।