হাসপাতালে ভর্তি এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি


প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১ , ১০:০২ পিএম
হাসপাতালে ভর্তি এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি

শ্বাসকষ্টজনিক সমস্যার কারণে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামানকে। তবে আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় অভিনেতার কন্যা কোয়েল আহমেদ ‘ঢাকা পোস্ট’কে জানিয়েছেন তার বাবার অবস্থার উন্নতি হয়েছে।

কোয়েল বলেন, ‘বাবা এখন কেবিনেই আছেন। তার অনেকগুলো পরীক্ষা করা হয়েছে। গতকাল যে শ্বাসকষ্ট ছিল তা অনেকেইটাই কমেছে। অবস্থা এমন থাকলে দুই-একদিন পর তাকে বাসায় নিয়ে যেতে পারব।’

কোয়েল আরও জানান, অ্যাজমাজনিত কারণেই এটিএম শামসুজ্জামানের শ্বাসকষ্ট বেড়েছিল। তার নিয়মিত চেকআপেরও সময় হয়ে আসছিল। তাই দ্রুত তাকে হাসপাতালে নিয়ে আসেন তিনি। তবে অবস্থা খারাপ দেখে অভিনেতাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন ডাক্তার।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন। প্রথম চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ সিনেমায়। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন তিনি।

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে সিনেমায় অভিষেক ঘটে তার। অসংখ্য খণ্ড নাটক এবং ধারাবাহিকেও অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এ অভিনেতা। একমাত্র সিনেমা ‘এবাদত’ পরিচালনা করেও সুনাম অর্জন করেন এটিএম শামসুজ্জামান।