পাকিস্তানের প্রস্তুতি ম্যাচ বাতিল, আরো দুইজনের করোনা শনাক্ত


প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২০ , ০২:৪৯ পিএম
পাকিস্তানের প্রস্তুতি ম্যাচ বাতিল, আরো দুইজনের করোনা শনাক্ত

নিউজিল্যান্ডে গিয়ে বলা যায় বেশ বিপাকেই পড়ে গেছে পাকিস্তান ক্রিকেট দল। একের পর এক করোনা পজিটিভ রেজাল্ট আসার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে পুরো দলের সিরিজ নিয়েই শঙ্কা তৈরি হয়ে গেছে। সব মিলিয়ে ১০জন করোনা আক্রান্ত হওয়ার পর নিউজিল্যান্ডের ‘এ’ দলের বিরুদ্ধে চারদিনের প্রস্তুতি ম্যাচ বাতিল করা হয়েছে।

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের যে দলটি খেলার কথা, তার নাম ছিল ‘শাহিনস’। প্রতিপক্ষ নিউজিল্যান্ড ‘এ’ দল। কিন্তু করোনার কারণে ম্যাচটি বাতিল হওয়ায়, কুইন্সটাউনে ১০ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত নিজেদের মধ্যেই ভাগ হয়ে একটি চারদিনের ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট দল।

মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট দলের আরো একজনের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর আজ জানা গেলো আরও দু’জন করোনা পজিটিভ। শুধু তাই নয়, শারীরিকভাবেও তারা বেশ অসুস্থ হয়ে পড়েছেন। এরপরই নিউজিল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে চার দিনের প্রস্তুতি ম্যাচটি বাতিলের ঘোষণা দেয়া হলো।

এদিকে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজের আগে যেন প্রস্তুতিতে কোনো ঘাটতি না থাকে, সে কারণে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচটি খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান দলের এই সিদ্ধান্তকে অবশ্য স্বাগত জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

৮ ডিসেম্বর ক্রাইস্টচার্চ থেকে পাকিস্তান সিনিয়র দল এবং শাহিনসে’র একসঙ্গে যাওয়ার কথা কুইন্সটাউনে। তবে, ভ্রমণের আগে স্থানীয় স্বাস্থ্য দপ্তরের কাছ থেকে অনুমতি পেতে হবে প্রতিটি খেলোয়াড়কে। যদিও পাকিস্তান সিনিয়র দল এবং শাহিনস অবস্থান করছে আলাদা আলাদা হোটেলেই। ১৪ ডিসেম্বর শাহিনস দল চলে যাবে ওয়াংগেরেইতে। আর সিনিয়র দল যাবে অকল্যান্ডে। ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা।