দুরন্ত টিভিতে মজার ৪ কার্টুন সিরিজ

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯ , ০৫:৩৫ পিএম
দুরন্ত টিভিতে মজার ৪ কার্টুন সিরিজ

প্রতিনিয়ত নির্মিত হচ্ছে শিশুদের জন্য নিত্যনতুন সব কার্টুন সিরিজ। এরমধ্যে কিছু শিশুতোষ কার্টুন সিরিজ রয়েছে, যা মনে দাগ কেটে গেছে। সেসব কার্টুন আবার দেখতে বসলে ফিরে যাওয়া যায় ছোটবেলার চঞ্চল দিনগুলোতে। এরকমই চারটি জনপ্রিয় কার্টুন সিরিজ প্রচার হচ্ছে বাংলাদেশের একমাত্র শিশুতোষ চ্যানেল দুরন্ত টিভিতে।

এগুলো হলো, ‘স্পঞ্জবব স্কয়ারপ্যান্টস’, ‘দ্য জাঙ্গল বুক’, ‘চ্যাপলিন’ ও ‘ল্যাসি’। কার্টুনগুলো বাংলায় ভাষান্তরিত করে বাংলাদেশের দর্শকদের কাছে আরও গ্রহণযোগ্য ও বোধগম্য করে তোলার চেষ্টা করেছেন দুরন্ত কর্তৃপক্ষ।

‘স্পঞ্জবব স্কয়ারপ্যান্টস’ সিরিজের স্পঞ্জববের বোকা বোকা কাজগুলো আনন্দ দেয় ছোট বড় সবাইকে। সাগরতলের অদ্ভুত জগতে বসবাস তার। পোষা শামুক গ্যারির সঙ্গে আনারসের বাড়িতে থাকে সে। কিন্তু তার শিশুসুলভ আচরণের জন্য প্রতিবেশীরা কেউ তাকে খুব একটা পছন্দ করে না। এরপরেও কখনও মন খারাপ করে না স্পঞ্জবব। জীবনের হতাশাজনক বিষয়ের মধ্যেও আনন্দের উপাদান খুঁজে নেয় সে।

মজার এই কার্টুনটি প্রচার হয় প্রতিদিন দুপুর ১২টা ৩০ মিনিটে ও রাত ৮টায়।

‘দ্য জাঙ্গল বুক’ সিরিজটি কে না ভালোবাসে! এটা নিয়ে আসলে নতুন কিছু বলার নেই। সবারই কমবেশি মনে আছে মোগলির অদ্ভুত দুনিয়ার কথা। রুডইয়ার্ড কিপলিংয়ের কালজয়ী কাহিনি অবলম্বনে নির্মিত থ্রি-ডি অ্যানিমেটেড টিভি সিরিজ ‘দ্য জাঙ্গল বুক’ বাংলায় ভাষান্তরিত করে সম্প্রচার করছে দুরন্ত টিভি।

কার্টুনটি প্রচার হচ্ছে প্রতিদিন, দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

চার্লি চ্যাপলিনকে চেনে না এমন কাউকে পাওয়া কঠিন। জনপ্রিয় এই চরিত্রটির মজার কাণ্ড নিয়ে নির্মিত কার্টুন ‘চ্যাপলিন’। কার্টুনটিতে নেই কোনও সংলাপ। কিন্তু সংলাপহীন কার্টুনটি দেখতে একটুও একঘেয়ে লাগে না।

সিরিজটি দুরন্ত’তে প্রচার হয় রবি থেকে বৃহস্পতিবার, সকাল ৮টায়, বেলা ১১টায় ও সন্ধ্যা ৭টায়।

দুরন্ত’তে আরও সম্প্রচার হচ্ছে ‘ল্যাসি’ নামক এক বিখ্যাত কার্টুন। ‘ল্যাসি’ একটি পোষা কুকুরের নাম। একটি পরিবারের সঙ্গে থাকে সে। পরিবারের ছোট ছেলেমেয়েদের বিপদে আপদে ল্যাসিই বুদ্ধি খাটিয়ে তাদের বিপদমুক্ত করে। এই কার্টুনটিও বাংলায় ভাষান্তরিত করে প্রচার করছে দুরন্ত টিভি।

এটি প্রচার হয় প্রতি শুক্র ও শনিবার, সকাল ১১টায় ও সন্ধ্যা ৭টায়।