ক্যামেরা ছেড়ে শিশুকে বাঁচালেন আলোকচিত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৭ , ১১:৫৫ এএম
ক্যামেরা ছেড়ে শিশুকে বাঁচালেন আলোকচিত্রী

পেশাদারিত্ব ছেড়ে ক্যামেরা নামিয়ে সিরিয়ায় এক আহত শিশুকে বাঁচিয়েও কান্নায় ভেঙে পড়লেন ফটোগ্রাফার এবিডি আলকাদের হাবাক।

এক শিশুকে কোলে নিয়ে দেখতে পেলেন দূরে রক্তাক্ত হয়ে পড়ে রয়েছে আরও একজন। তাকে আর বাঁচাতে পারেননি। তবে ফটোগ্রাফার আলকাদেরের এই উদ্যোগের প্রশংসায় মুখর হয়েছে সোশ্যাল মিডিয়া।

আলেপ্পো থেকে অধিবাসীদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া শুরু হয়েছে। গত সপ্তাহে বিরোধীদের অধীনে থাকা রাশিদিনে একটি বাসে ছিল অনেক শিশু। কিছুক্ষণের জন্য সেখানে বাসটি থামে। শিশুদের চিপসের লোভ দেখিয়ে বাসের সামনে জড়ো করে এক ব্যক্তি। আর সেই সময়েই ডিটোনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়। ১২৬ জনের মৃত্যু হয়। যার মধ্যে ছিল ৮০ শিশু। সে সময় কাছেই ছিলেন আলকাদের।

তীব্র বিস্ফোরণে তিনিও চেতনা হারান। সংজ্ঞা ফিরে এলে দেখেন শিশুরা ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। আর দেরি করেননি। ছবি তোলা বন্ধ রেখে শিশুদের বাঁচাতে হাত লাগান আল কাদের। হাড়হিম করা বর্ণনা ভেসে এল তার কথায়। কোনও শিশু বেঁচে রয়েছে কিনা পরীক্ষা করতে করতেই এক শিশু তার হাত জড়িয়ে ধরে। তাকে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে দেন। আর তার কান্নায় ভেঙে পড়ার দৃশ্য ক্যামেরাবন্দী করেন অন্য এক ফটোগ্রাফার মুহাম্মদ আলরাগেব।