শিশুর জন্য বলিউডের সেরা পাঁচ ছবি

চিলড্রেন ভয়েস ডেস্ক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৭ , ১১:১২ পিএম
শিশুর জন্য বলিউডের সেরা পাঁচ ছবি

শিশুদের নিয়ে কিছু ছবি বানিয়েছে বলিউড। এই ধরনের সিনেমায় শিশুদের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়েছে।  বলিউডে নির্মিত সেরা দশটি শিশুতোষ ছবি নিয়ে আজকের আয়োজন-

মিস্টার ইন্ডিয়া
হাস্যরসাত্মক সিনেমাটি পরিচালনা করেছেন শেখর কাপুর। ১৯৮৭ সালে রিলিজ হওয়া এ সিনেমায় অভিনয় করেন অনিল কাপুর, শ্রীদেবী, ওম কাপুরসহ একঝাঁক দুষ্টু শিশু।

তারে জামিন পার
বুদ্ধিপ্রতিবন্ধী শিশু ও তার বেড়ে ওঠার হৃদয় ছুঁয়ে যাওয়া গল্প নিয়ে গড়ে উঠেছে ‘তারে জামিন পার’। এতে শিশু অভিনেতা দার্শিল সাফারির উঁচু মাপের অভিনয়ের জন্য তাকে বলিউডের সবসময়ের প্রিয় শিশুদের একজন করে রাখবে।  ২০০৭ সালে মুক্তি পাওয়া ছবিটি পরিচালনা ও প্রযোজনা করেন আমির খান।

চাচি ফোরটোয়েন্টি
হলিউডের ‘মিসেস ডাউটফায়ার’ ছবি অবলম্বনে ‘চাচি ফোরটোয়েন্টি’ নির্মাণ করা হয়। কমল হাসানের আকর্ষণীয় অভিনয় ছবিটিকে চমৎকার করে তুলেছে।

আঞ্জেলি
দুই বছর বয়সী এক মেয়ের কাহিনি নিয়ে ছবিটি নির্মাণ করেন মনিরত্নম। এতে শিশুদের জীবন-যাপন, দুষ্টুমি, অভিযাত্রা, মজার সব কাহিনি তুলে ধরা হয়েছে।

কোই মিল গায়া
হলিউডের ‘ই.টি.’ অবলম্বনে ‘কোই মিল গায়া’ নির্মাণ করেন রাকেশ রৌশন। হৃত্বিক রৌশন এতে অভিনয় করেন বুদ্ধিপ্রতিবন্ধী চরিত্রে। তার শিশুসুলভ আচরণ ও বাইরের জগতের প্রাণি ‘জাদু’র সঙ্গে তার সম্পর্ক মনোযোগ কেড়েছে সবার।