শিশুর জন্য মুক্ত আসরের আয়োজন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৭ , ০৯:৫৫ পিএম
শিশুর জন্য মুক্ত আসরের আয়োজন

‘মুক্তিযুদ্ধ করে আমরা দেশটাকে স্বাধীন করেছি। এটা আমাদেরকেই ধরে রাখতে হবে। এজন্য আমাদের দেশ সম্পর্কে জানতে হবে। ভালোবেসে কাজ করে যেতে হবে। নয় মাসে যেখানে আমরা সাহস করে স্বাধীনতা অর্জন করেছি, নিশ্চয়ই আমরা পারবো আমাদের দেশকে ‘শ্রেষ্ঠ জাতি’ হিসেবে তুলে ধরতে।’ মুক্ত আসর আয়োজিত ‘বাংলাদেশকে জানো’ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে স্কুলের প্রধান শিক্ষক সেতারা বেগম এ কথা বলেন।

সারা দেশে বছরব্যাপী স্কুলভিত্তিক কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর বংশাল বালিকা উচ্চবিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক আল্পনা নাসরিন বলেন, ‘আমাদের প্রজন্মকে দেশ সম্পর্কে জানাতে হবে। তুলে ধরতে হবে মুক্তিযুদ্ধের ইতিহাস। কাজটি মুক্ত আসর করে যাচ্ছে। ’

শুরুতে বাংলাদেশ সম্পর্কে ৪৫ মিনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফলাফলের ওপর শিক্ষার্থীদের সনদ, পুরস্কার হিসেবে বই দেওয়া হয়। এছাড়া ‘আমার স্বপ্ন’ শিরোনামে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসময় বক্তব্য দেন মুক্ত আসরের উপদেষ্টা ও মুক্তিযুদ্ধ গবেষক রাশেদুর রহমান, পরামর্শক রাশেদুল আলম রাসেল, সভাপতি আবু সাঈদ ও স্কুলের সহকারি প্রধান শিক্ষক মিজানুর রহমান।

উপস্থিত ছিলেন শিক্ষক মাধবী রাণী সাহা, সাইদা আক্তার খানম, জহুরা আক্তার, রাশিদা বেগম, নাহিদা আক্তার, সায়মা আফরিন, ফারাহ দিবা ফাতিহা, মাহফুজ বেগম, মুক্ত আসরের সদস্য রকিবুল হাসান প্রমুখ। শিক্ষার্থীদের সমবেত কণ্ঠে ‘ধনধান্য পুষ্পভরা’ গানটির মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করে স্কুলের শিক্ষার্থী মাইসা আমিন।